#জিও আর ফ্রি নয়, প্রতি কলে আজ থেকে দিতে হবে মিনিটে ৬ পয়সা!

ইন্টারকানেক্ট ইউজেস চার্জ এর নামে গ্রাহকদের কাছ থেকে টাকা আদায় শুরু করল রিলায়্যান্স জিও। যদিও শুরুর সময় জিও বারবার বলে ছিল, তাদের গ্রাহকদের কল এর জন্য কখনো কোন চার্জ দিতে হবে না এবং সারা জীবন ফ্রি থাকবে।

আজ অর্থাৎ ১০ই অক্টোবর থেকে, রিলায়েন্স জিও গ্রাহকদের অন্য নেটওয়ার্কে কল করলেই দিতে হবে এই চার্জ। গত কালই জিও ঘোষণা করে তাদের গ্রাহকদের জন্য নতুন টপ আপ প্ল্যান৷ ১০ টাকা থেকে শুরু হচ্ছে নতুন এই টপ আপ প্ল্যান৷ পোস্টপেড গ্রাহকদের জন্যেও এই চার্জ ধার্য হবে প্রতি মিনিটে ৬ পয়সা হারে এবং বিলে সেগুলো যোগ হবে।

জিও থেকে জিওর কোন নম্বরে ফোন করলে এবং VoIP কলিং-এর ক্ষেত্রে IUC চার্জ দিতে হবে না।

রিলায়্যান্স জিও’র একচেটিয়া আধিপত্য বিস্তারবাদী নীতির ফলে বন্ধ হয়েছে বা হতে চলেছে একের পর এক টেলিকম কোম্পানি। এয়ারসেল, আইডিয়া, বিএসএনএল, এমটিএনএল, ভোডাফোন এর মতন কোম্পানিগুলি। বিপুল পরিমান ক্ষতির সম্মুখীন হয়েও একমাত্র টিকে রয়েছে এয়ারটেল। এমতাবস্থায়, জিও’র একমাত্র লক্ষ যে কোন মূল্যে এয়ারটেল’কে খতম করা এবং দেশে নিজেদের একমাত্র টেলিকম কোম্পানি হিসেবে প্রতিষ্ঠা করা।

প্রতিযোগিতাহীন বাজারে আগামী দিনে এটা আর শুধু ৬ পয়সা নয়, পারলে ৬ টাকা প্রতি মিনিট চার্জ করতে পারে জিও। পুরোনো দিনের মতন বসাতে পারে ইনকামিং কল এর ক্ষেত্রেও শুল্ক !

Related posts

Leave a Reply