অনলাইন জুয়ায় হেরে যাওয়া ধার চোকাতে ৩৮ কোটি টাকার প্রতারণা বহুজাতিক সংস্থার আধিকারিকের

জালিয়াতি ও অপকর্মের অভিযোগে বিখ্যাত বহুজাতিক আর্থিক পরিষেবা সংস্থা গোল্ডম্যান শ্যাস এর ভাইস-প্রেসিডেন্টকে গ্রেফতার করল বেঙ্গালুরু পুলিশ। ভারতীয় শাখার এই ভাইস-প্রেসিডেন্ট, যিনি এই কোম্পানির ফরেক্স এবং ইক্যুইটি বিভাগের দায়িত্বে ছিলেন। গত মঙ্গলবার তাকে এবং বেদান্ত রুংটা নামক আর এক সহকারীকে প্রতারণা ও বিশ্বাস লঙ্ঘনের দায়ে গ্রেপ্তার করা হয়।

ঝুনঝুনওয়ালা ওই কোম্পানির অ্যাকাউন্ট থেকে বিদেশের একটি বেসরকারী অ্যাকাউন্টে ৫.৪ মিলিয়ন ডলার (৩৮.৮ কোটি টাকা) ট্রান্সফার করেন বলে অভিযোগ রয়েছে। সোমবার থেকে পলাতক থাকায় মঙ্গলবার সকালে তাকে গ্রেপ্তার করা হয়। সংস্থাটি ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা 419 এবং 420 (প্রতারণা ও বেইমানির সাথে সম্পর্কিত) এবং 408 এবং 409 (কোনও কর্মচারীর দ্বারা বিশ্বাসের লঙ্ঘন সম্পর্কিত) এর অধীনে একটি অভিযোগ দায়ের করেছে।

ঝুনঝুনওয়ালার সম্প্রতি অনলাইন জুয়ায় অনেক টাকা খোয়া যায়। এর পাশাপাশি বেশ কয়েকটা ব্যক্তিগত ঋণ নিয়েছেন, যার পুরোটাই এই ব্যক্তিগত আর্থিক সংকটের দিকে তাকে ঠেলে দিয়েছে । গত মাসে তিনি একটি ব্যাংক থেকে যে ব্যক্তিগত ঋণ নিয়েছিলেন, তা বাড়ানোর চেষ্টা করেছিলেন, কিন্তু তার আবেদন নাকচ হয় আগের ছয় মাস পেমেন্ট না করার জন্য।

Related posts

Leave a Reply